আজ শুক্রবার, ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক:

সারা দেশের হত্যা, খুন ও গুমের দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী, সংসদ সদস্য ও দলীয় নেতাকর্মীদের বিচারের দাবিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা বিএনপি প্রতিবাদ সভা, বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে।   বৃহস্পতিবার ১৫ আগস্ট ঢাকা-সিলেট মহাসড়কের পাশে তারা এ কর্মসূচি পালন করে।
ভুলতা স্কুল এন্ড কলেজের সামনে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মাহফুজুর রহমান হুমায়ূন। সভায় বক্তব্য রাখেন বিএনপির কার্যনির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, রূপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বছির উদ্দিন বাচ্চু, সহ-সভাপতি হাজী সেলিম, আবু সাদাত সায়েম, আশরাফুল হক রিপন, নূরুন্নবী ভুঁইয়া, নারায়ণগঞ্জ জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রনি, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছসেবক দলের সদস্য সচিব ছালাউদ্দিন ছালু, বিএনপি নেতা আব্দুল আজিজ, আব্বাস উদ্দিন ভুঁইয়া, হাজী আব্দুল মতিন, আব্দুল জলিল, আব্দুর রফিক ও সৌদী পূর্বাঞ্চলীয় যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন স্বপন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, গত ১৭বছর ধরে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা, মামলা, অত্যাচার-জুলুম নির্যাতন চালিয়ে গুম-খুন করা হয়েছে। ছাত্র-জনতার আান্দোলনে গণহত্যা করা হয়েছে। এসব হত্যাকান্ডে শেখ হাসিনা জড়িত। দেশকে অশান্ত করতে আওয়ামীলীগ নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। এসব ষড়যন্ত্র প্রতিহত করতে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তারা। সভায় গণহত্যাকারী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে তাঁর বিচার করার জন্য অন্তবর্তীকালীন সরকারের প্রতি আহবান জানানো হয়।
পরে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা ও গোলাকান্দাইল এলাকা প্রদক্ষিণ করে।